বছরে মাত্র১০০ টাকা বিনিয়োগেই ৭৫ হাজার টাকার লাভ সঙ্গে আরও একাধিক সুবিধা, না জানলে লোকসান।

এল আই সি গ্রাহকদের জন্য নিয়ে এল সুপারহিট একটি পলিসি। এই পলিসিটি তে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করেই আপনি পেয়ে যাবেন ৭৫০০০ হাজার টাকা অবধি লাভ। নতুন পলিসিটির নাম হল ‘আম আদমি পলিসি’। শুধু টাকা নয় সঙ্গে পেয়ে যাবেন আরো অনেক পরিষেবা।

চলুন নতুন পলিসিটির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক। করোনা আবহে নতুন করে মানুষ নিজের ও নিজের পরিবারের স্বাস্থ্য থেকে জীবন সব কিছু নিয়েই সংকটে পড়েছে,বেড়েছে সতর্কতাও। সাধারণ মানুষের সতর্কতার জন্যই এল আই সি নিয়ে এসেছে আম আদমি পলিসি।

এই নতুন পলিসিতে রয়েছে প্রচুর সুবিধা। এই পলিসিতে আপনি মৃত্যু কভারেজ ছাড়া আপনি পেয়ে যাবেন লাইফ টাইম পলিসির বিশেষ সুযোগ সুবিধা। এই পলিসিতে যদি নমিনি কোনোভাবে বিকলাঙ্গ হয়ে পড়েন তাহলে পেয়ে যাবেন ৩৭৫০০ টাকা আর যদি পলিসি হোল্ডারের দুর্ঘটনায় মৃত্যু হয়ে যায় তবে নমিনি পেয়ে যাবেন ৭৫০০০ হাজার টাকার বিমার কভারেজ।

এই নতুন পলিসিটি দুটি স্পেশাল স্কিম একসঙ্গে মিলিয়ে বানানো হয়েছে। একটি হল আম আদমি যোজনা ও ধনশ্রী বীমা যোজনা। এই পলিসিটির মাধ্যমে সাধারণ মানুষের অনেক লাভ হবে। এমনকি বাড়িতে বসে যিনি রোজগার করেন তিনিও এই বীমা থেকে লাভবান হবেন।

এই বিমার সবথেকে লাভদায়ী দিক হল এই বিমাতে ৫০ শতাংশ টাকা কেন্দ্রীয় ও রাজ্য সরকার এই বিমার ধারক হয়ে জমা করে। এছাড়াও রয়েছে নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্যে স্কলারশিপের ব্যাবস্থা। সর্বাধিক দুজন সন্তান এই স্কলারশিপ পেয়ে যাবেন।এবার চলুন জেনে নিন কোন কোন মানুষ এই পলিসি করতে পারবেন।

১৮-৫৯ বছরের যে কেউ এই পলিসিটি করতে পারবেন। আম আদমির বার্ষিক প্রিমিয়াম মোট ২০০ টাকা জমা করতে হয়। যার মধ্যে ১০০ টাকা কেন্দ্র ও রাজ্য মিলে জমা করবে আর বাকি ১০০ টাকা বীমা অধিকারীকে জমা করতে হবে। মাত্র ১০০ টাকাই বীমা হল্ডারকে জমা করতে হবে। এছাড়াও আরো বিশদে জানতে এখনি এল আই সির অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*