বিপিন রাওয়াত: হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পরও কি বেঁচে ছিলেন ভারতের শীর্ষ জেনারেল?

প্রয়াত জেনারেল বিপিন রাওয়াত, ভারতের সশস্ত্র বাহিনী স্টাফ প্রধান

ভারতের প্রতিরক্ষা বাহিনী স্টাফ প্রধান জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাক বক্স ফ্লাইট রেকর্ডারটি উদ্ধার করা হয়েছে বলে সরকার বলছে।

বুধবার হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে জেনারেল রাওয়াত, তার স্ত্রী এবং অন্যান্য ১১জন যাত্রী প্রাণ হারান। তামিলনাড়ুর কুন্নুর শহরের কাছে এই ঘটনা ঘটে। কর্মকর্তারা বলছেন, এই দুর্ঘটনার কারণ জানার লক্ষ্যে ফ্লাইট রেকর্ডারের তথ্য পরীক্ষা করে দেখা হবে। হেলিকপ্টারের একমাত্র জীবিত আরোহী গ্রুপ ক্যাপ্টেন ভরুন সিংকে ব্যাঙ্গালুরুর সামরিক হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

‘জেনারেল রাওয়াত বেঁচে ছিলেন’

জেনারেল রাওয়াতের মরদেহও বৃহস্পতিবারই দিল্লিতে আনা হবে বলে জানা যাচ্ছে। ওদিকে এই ঘটনাটি কীভাবে ঘটতে পারলো, তা নিয়ে পুরো ভারতে ব্যাপক আলোচনা চলছে। সংবাদমাধ্যমগুলোও তাদের মতো করে ঘটনাপ্রবাহ জানান চেষ্টা করছে। টেলিভিশন চ্যানেল এনডিটিভি কুন্নুরের এক স্থানীয় বাসিন্দার খবর ছেপেছে যিনি দাবি করছেন, হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পরও জেনারেল রাওয়াত বেঁচে ছিলেন। শিভ কুমার নামে এই ব্যক্তি বলছেন, নিলগিরির পাহাড়ের এক চা বাগানের আকাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময় তিনি আগুনের বড় গোলা দেখতে পান।

গ্রুপ ক্যাপ্টেন ভরুন সিং।

এসময় হেলিকপ্টার থেকে তিনি তিনজনকে পড়ে যেতে দেখেন। এদের মধ্যে একজন ছিলেন পুরুষ। তিনি তার কাছে পানি খেতে চান। এরপর উদ্ধারকারীরা তাকে অকুস্থল থেকে সরিয়ে নিয়ে যায়। পরে তিনি জানতে পারেন, সেই পুরুষটি ছিলেন জেনারেল রাওয়াত, বলছে এনডিটিভি।

সূত্র:বিবিসি নিউজ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*