বিধিনিষেধ উপেক্ষা করে ফেরিতে চলছে যাত্রী ও যানবাহন পারাপার

কঠোর বিধিনিষেধে ফেরিতে যাত্রী ও ব্যাক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটর ফেরিতে। বিধিনিষেধে আজ বুধবার (২৮ জুলাই) ও প্রতিফেরিতেই শতশত যাত্রী ও ব্যাক্তিগাড়ি গন্তব্যের উদ্দেশ্যে পদ্মা পারি দিতে দেখা যাচ্ছে। বাংলাবাজার ঘাট থেকে শতশত

ঢাকামুখী যাত্রী আসছে শিমুলিয়াঘাট, আবার শিমুলিয়া হয়ে বাংলাবাজার যাচ্ছে দক্ষিণ-পশ্চিমা লগামী যাত্রীরা। তবে ফেরিতে দক্ষিনবঙ্গগামী যাত্রীদের চাইতে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি। এতে ফেরিতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

এদিকে লকডাউন বাস্তবায়ন ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে তা অতিক্রম করেতে যাত্রীরা

নানা অজুহাত দেখাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীকে। বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা ঢাকা মুখি যাত্রীরা গন্তব্যের উদ্দেশ্যে কিলোমিটারের পর কিলোমিটার পথ পারি দিচ্ছে পায়ে হেটে।

এবিষয়ে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক(বানিজ্য) মোঃ ফয়সাল জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বর্তমানে ৮টি ফেরি সচল রয়েছে। জরুরি ওলকডাউনের আওতার বাইরের যানবাহন পারাপারে এসব ফেরি সচল রাখা হয়েছে। ঘাটে গাড়ির চাপ কম থাকায় কোন গাড়িকে অপেক্ষা করতে হচ্ছে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*